মঙ্গলবার, ১৫ মার্চ, ২০১৬

উইন্ডোজ ১০ কি আপনার অজান্তে অটো আপডেট নিচ্ছে বন্ধ করার উপায় খুজে পাচ্ছেন না ।তাহলে এই টিউনটি আপনার জন্য ।


আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন । অনেকদিন পর আবার আসলাম আপনাদের সামনে । আজকে কি নিয়ে লিখবো আশা করি নাম দেখে বুঝে গেছেন বর্তমানে উইন্ডোজ এর সর্বশেষ ভার্সন হল উইন্ডোজ ১০ । তবে এখানে উইন্ডোজ অটো আপডেট বন্ধের অপশন নেই । তাই যারা ব্রডব্যান্ড ব্যবহার করেন তাদের হয়ত প্রবলেম হবে না তবে যারা মডেম ব্যবহার করেন তাদের জন্য একটা বিরাট দুঃসংবাদ ।
তাই ভাবলাম কি করে অন্য উপায়ে এই উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবেন সেটা  আপনাদের সাথে শেয়ার করি। তবে এই উপায়ে যেকোনো উইন্ডোজ এর অটো আপডেট বন্ধ করা । প্রথমে আপনার পিসির Run কমান্ড গিয়ে টাইপ করুন  gpedit.msc এবং এন্টার প্রেস করুন।তার পর এইরকম একটি উইনডো আসবে । 


এখান থেকে Computer Configuration এ Click করেন । তার পর Administrative Templates এ Click করেন । তারপর Windows Component এ Click করেন । তারপর Windows Update এ Click করেন । তারপর আবার এরকম একটি উইনডো আসবে ।


এখান থেকে Computer Automatic Updates এ Click করেন । তারপর আবার একটি এরকম উইনডো আসবে ।

এবার এখান থেকে Disabled এ Click করে Apply তে Click করে OK দিন । কাজ শেষ । এখন আর আপনার উইনডোজ আপডেট নিবে না । কোন সমস্যা হলে টিউমেন্ট করে জানান কেমন লাগল? ভাল না খারাপ? নাকি কোন সমস্যা হল?  টিউমেন্ট করে জানাবেন ভাল থাকুন, সুস্থ থাকেন এবং http://pcexpart24.blogspot.com  এর সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে ফেজবুকে আমি Click Here


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন